ময়মনসিংহে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার অভিযোগে গ্রেপ্তার হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও ইত্তেফাকুল উলামার সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী এবং ইত্তেফাকুল উলামা ময়মনসিংহের সাধারণ সম্পাদক মাওলানা মনজুরুল হকের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার বিকেলে ১০দিনের রিমান্ড চেয়ে তাদের ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হলে বিচারক মো. মাসুম মিয়া একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডিবি হেফাজতে নেয়া হয়েছে। 

এর আগে রোববার বিকেলে সদর উপজেলার মাইজবাড়ি এলাকার মাদ্রাসা থেকে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী এবং নগরীর দুধমহাল এলাকা থেকে মাওলানা মনজুরুল হককে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে ময়মনসিংহ নগরীর চরপাড়া মোড়ে পুলিশ বক্স ভাংচুরসহ অস্থিতিশীল পরিবেশ তৈরির অভিযোগে কোতোয়ালী মডেল থানায় দায়ের করা বিস্ফোরক আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। এছাড়াও বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে নগরীর বাউন্ডারি রোডের আবুল হাশেমের ছেলে রিপন নামে এক ব্যক্তি বাদী হয়ে রোববার রাতে আরো একটি মামলা করেন।  

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দ বলেন, দুই হেফাজত নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আসামিদের আদালত থেকেই জিজ্ঞাসাবাদের জন্য জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ে আনা হয়েছে। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার তাদের আদালতে নেয়া হবে।

মন্তব্য করুন