করোনাভাইরাসের বিস্তাররোধে স্বাস্থ্যবিধি না মানলে ও মাস্ক না পরলে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। এক্ষেত্রে কোনো মার্কেট বা শপিংমলে স্বাস্থ্যবিধি না মানলে ওই মার্কেট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে।

সোমবার মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সীমিত পরিসরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। মঙ্গলবার বা বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে বলে মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, 'মানুষকে স্বাস্থ্যবিধি না মানলে ও মাস্ক না পরলে সরকার কঠোর অবস্থানে যাচ্ছে। এখন থেকে পুলিশ ও সিটি কর্পোরেশন এবং প্রশাসন দেশের প্রত্যেকটি মার্কেটে সুপারভাইজ করবে। মার্কেটে মাস্ক ছাড়া যদি বেশি লোকজন ঘোরাফেরা করে, তাহলে প্রয়োজনে সেই সব মার্কেট বন্ধ করে দেওয়া হবে। দোকান মালিক সমিতি এ বিষয়ে সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছে।'

তিনি জানান, চলমান বিধিনিষেধের মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে। তবে ৬ মে বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে জেলার মধ্যে গণপরিবহন চলবে। কিন্তু লকডাউনের মধ্যে দূরপাল্লার পরিবহন, ট্রেন ও লঞ্চ আগের মতই বন্ধ থাকবে।  

মন্তব্য করুন