বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার প্রয়োজন আছে কিনা- প্রশ্ন তুলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্র্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি কেন যে তাকে বিদেশ নিয়ে যেতে চায়- তা বোধগম্য নয়। দেশেই তো খালেদা জিয়া সর্বোচ্চ চিকিৎসা সুবিধা পাচ্ছেন।

বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সংস্থাটির চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের যৌথ উদ্যোগে  শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সভা ও রক্তদান কর্মসূচিতে মন্ত্রী এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শ্রদ্ধেয় ব্যক্তিত্ব উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খালেদা জিয়া যাতে সর্বোচ্চ চিকিৎসাসেবা পান সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব নির্দেশনা দিয়েছেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি ও তাদের মিত্র যারা শুধু সরকারের সমালোচনা করেন এবং যারা রাত ১২টার পর টেলিভিশনের পর্দা গরম করেন, তাদের দুরবিন দিয়েও দেশের কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা কেউ ত্রাণ বিতরণের মধ্যে নেই; শুধু সমালোচনার মধ্যে আছেন।

রেড ক্রিসেন্ট-চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে ও যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান গাজী ইফতেখার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত ট্রেজারার এম এ ছালাম, জেলা ইউনিটের সেক্রেটারি মো. আসলাম খান, সিটি ইউনিটের সেক্রেটারি আবদুল জব্বার। অনুষ্ঠানে করোনাকালে বিশেষ ভূমিকা রাখা রেড ক্রিসেন্ট কর্মীদের সংবর্ধনা দেওয়া হয়।

'মুহিবুল্লাহ হত্যাকারীদের ছাড় দেওয়া হবে না' : রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, শনিবার রাঙ্গুনিয়ায় এক অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ বলেন, যারা হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতা মুহিবুল্লাহকে হত্যা করেছে, তাদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে আমরা বদ্ধপরিকর। হত্যাকারীদের ছাড় দেওয়া হবে না।

হেফাজত নেতা মামুনুলকাণ্ডে রাঙ্গুনিয়ায় বিএনপি-জামায়াতের মিছিল থেকে হামলায় নিহত আওয়ামী লীগ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড প্রসঙ্গে হাছান মাহমুদ এসব কথা বলেন। 

রাঙ্গুনিয়া উপজেলার কোদালা উচ্চ বিদ্যালয় মাঠে তথ্যমন্ত্রীর পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের উদ্যোগে এ অনুষ্ঠানে লকডাউনের কারণে কর্মহীন ৪০০ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বদিউল আলম মাস্টার। 

সাধারণ সম্পাদক মো. ইছহাক সওদাগরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইদ্রিছ আজগর, নজরুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, যুব ও ক্রীড়া সম্পাদক কাউছার নূর লিটন, সদস্য নাছির উদ্দিন প্রমুখ।

বিষয় : তথ্য ও সম্প্র্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

মন্তব্য করুন