ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মন্ত্রিসভায় ৪৩ সদস্য শপথ নেন।

করোনা পরিস্থিতির কারণে রাজভবনে মাত্র ছয় মিনিটের মধ্যে শপথ অনুষ্ঠান শেষ হয়।

এবারের মন্ত্রিসভায় ৪৩ জন মন্ত্রী নেওয়া হয়েছে। এর মধ্যে ২৪ জন পূর্ণমন্ত্রী ও ১৯ জন প্রতিমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মন্ত্রিসভার সদস্য ৪৪ জন। খবর আনন্দবাজার পত্রিকার

জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয় শপথগ্রহণ অনুষ্ঠান। ভার্চুয়াল মাধ্যমে প্রথমে শপথ নেন পূর্ণমন্ত্রীরা। এরপর একসঙ্গে শপথ নেন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীরা। সবশেষে একসঙ্গে শপথ নিলেন প্রতিমন্ত্রীরা। 

এর আগে, গত ৫ মে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্যে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হয় ২ মে। আনন্দবাজার পত্রিকার তথ্য অনুযায়ী, বেসরকারিভাবে ঘোষিত চূড়ান্ত ফলাফল অনুযায়ী, তৃণমূল কংগ্রেস জিতেছে ২১৩ আসনে। ২০১৬ সালে দলটি পেয়েছিল ২১১ আসন। এবার বিজেপি পেয়েছে ৭৭ আসন। গতবার পেয়েছিল তিনটি আসন। ফুরফুরার পীরজাদা আব্বাস সিদ্দিকীর দল আইএসএফ পেয়েছে একটি আসন। অন্যান্য দল থেকে পেয়েছে একটি।

বিষয় : পশ্চিমবঙ্গ শপথ মন্ত্রিসভা

মন্তব্য করুন