সচিবালয়ে প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের বিরুদ্ধে অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব (উন্নয়ন) মো. সাইফুল্লাহিল আজমকে।
অপর দুই সদস্য হলেন, স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব (প্রশাসন-২) মো. আবদুছ সালাম এবং উপসচিব (জনস্বাস্থ্য-১) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা। গত সোমবার বিকেলে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটির কার্যপরিধি সম্পর্কে বলা হয়, কমিটি প্রাপ্ত অভিযোগ ও অন্যান্য প্রাসঙ্গিক কাগজপত্র ও তথ্য-উপাত্ত পর্যালোচনা করবেন এবং প্রয়োজনে অভিযোগ সংশ্নিষ্ট স্থানগুলো পরিদর্শন করবেন।
স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত আদেশে বলা হয়,‘স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মহোদয়ের একান্ত সচিবের কক্ষে জনৈক রোজিনা ইসলাম নামীয় এক নারী ১৭ মে ভোর ২ টা ৫৫ মিনিটে একান্ত সচিবের অনুপস্থিতিতে প্রবেশ করে অৎস উদ্দেশ্যে সরকারি গুরুত্বপূর্ণ/মূল্যবান গোপনীয় কাগজপত্রাদি (ডকুমেন্টস) এর ছবি তোলা এবং হার্ড কপি নিজের শরীরে লুকিয়ে নিয়ে যাওয়ার সময় আটক হওয়ার ঘটনা তদন্ত করার লক্ষ্যে কমিটি গঠন করা হলো।’

বিষয় : সাংবাদিক রোজিনা ইসলাম তদন্ত কমিটি

মন্তব্য করুন