রাজধানীর চানখাঁরপুল এলাকা থেকে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট তৈরি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার বিকেলে ডিবির লালবাগ বিভাগের একটি দল 'আল মেডিকেল ফার্মা' নামে ফার্মেসিতে এই অভিযান চালায়।

গ্রেপ্তার দু'জন হলো মো. মনির হোসেন ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেল। তাদের কাছ থেকে একটি মনিটর, একটি প্রিন্টার, সিপিইউ, কি-বোর্ড ও করোনা পরীক্ষার দুটি নকল রিপোর্ট উদ্ধার করা হয়। চক্রটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের অস্ত্রোপচারের আগে দালালদের মাধ্যমে দুই হাজার টাকায় ভুয়া করোনা পরীক্ষা করাত।

ডিবির লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার সাইফুর রহমান আজাদ জানান, দালালদের সঙ্গে মনির ও রফিকুলের পরিচয় ছিল। দালালদের মাধ্যমে তারা গ্রামের সহজ-সরল মানুষকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করাতে তাদের ফার্মেসিতে নিয়ে আসত। পরীক্ষা শেষে তাদের হাতে ধরিয়ে দিত ভুয়া রিপোর্ট।

ডিবির এই কর্মকর্তা বলেন, সম্প্রতি ক্যান্সার আক্রান্ত এক রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের উদ্যোগ নেওয়া হয়। দালালরা ওই রোগীকে ভুয়া চক্রটির কাছ থেকে করোনা পরীক্ষা করায়। তারা সেই রোগীকে পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেয়। পরে সেটি হাসপাতালের পরীক্ষায় ভুয়া রিপোর্ট ধরা পড়ে।

বিষয় : চানখাঁরপুল করোনা পরীক্ষা ভুয়া রিপোর্ট

মন্তব্য করুন