জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি পরিকল্পনার সফল বাস্তবায়নে সিভিল সার্ভিসের কর্মকর্তাদের আরো দক্ষতা ও সক্ষমতার সাথে কাজ করতে হবে। 

রোববার সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত ৭২ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের গৃহীত পরিকল্পনাগুলোর সফল বাস্তবায়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অপরিসীম। তাই এসব পরিকল্পনার যথাযথ বাস্তবায়নে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদেরকে আরো দক্ষতা ও সক্ষমতার সাথে কাজ করতে হবে। 

তিনি আরো বলেন, দেশ ও জনগণকে যথাযথ সেবা প্রদান করতে হলে সততার সাথে কাজ করতে হবে। জনগণ যেন সঠিক সময়ে যথাযথ সেবা পায় সেজন্য নিজেদেরকে আরো যোগ্য করে গড়ে তুলতে হবে। 

প্রতিমন্ত্রী এ সময় দেশকে আরও সমৃদ্ধ করে গড়ে তুলতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। 

বিপিএটিসি’র রেক্টর মো. জাফর ইকবালের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিপিএটিসি এর মেম্বার ডিরেক্টিং স্টাফ সৈয়দ মিজানুর রহমান, এনডিসি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং আবু মমতাজ সাদউদ্দিন আহমদ ধন্যবাদ বক্তব্য প্রদান করেন। 

৬ মাস মেয়াদী এই প্রশিক্ষণ কোর্সে ৩৪ থেকে ৩৮ বিসিএসের ১৬ টি ক্যাডারের ৬২৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। সাভারের বিপিএটিসি সহ মোট আটটি প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ কোর্স চলবে। 

বিষয় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী সিভিল সার্ভিস

মন্তব্য করুন