গত ২৫ মে উত্তরায় শুরু হয় ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’র শুটিং। এরপর রাজধানীর ভিবিন্ন স্থানসহ সাভারে হয় ছবির শুটিং। মঙ্গলবার ছবিটির পরিচালক তপু খান জানালেন, টানা এক সপ্তাহ আমরা ছবিটির শুটিং করেছি। এ পর্যন্ত ৩০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে।

মাঝে কিছুদিন বিরতি দিয়ে আগামী ১০ জুন থেকে ছবিটির টানা শুটিং হবে বলে জানান পরিচালক। আপাতত এফডিসিতে চলছে ছবিটির সেট তৈরির পরিকল্পনা। এফডিসিতে কয়েকদিনের শুটিং করেই ছবিটির বড় দৃ্শ্যের শুটিং রাজধানীর বিভিন্নস্থানে ধারণ করা হবে। 

পরিচালক তপু খানের প্রথম সিনেমা এটি। তিনি জানালেন, ১০ জুন থেকে ছবিটির টানা শুটিং করে শেষ করা হবে। তবে এ বিষয়ে প্রযোজনা সংস্থা থেকে সবাইকে বিস্তারিত জানানো হবে।

এই ছবির মাধ্যমে 'শুটার', 'রংবাজ', 'অহংকার', 'চিটাগাইঙ্গা পোলা নোয়াখাইল্যা মাইয়া', 'ক্যাপ্টেন খান', 'পাসওয়ার্ড' ও 'বীর' ছবির পর আবারও জুটি হয়েছেন শাকিব খান ও বুবলী।  এ জুটির ১২তম সিনেমা এটি। 

ছবিটি নিয়ে শাকিব খান সমকালকে বলেন, 'সিনেমাটিতে নিজের চরিত্রের সঙ্গে মানায় এমনভাবেই নিজেকে প্রস্তুত করেছি।এ পর্যন্ত শুটিং যতটা হয়েছে তাতে মনে হয়েছে ভালো কিছুই হচ্ছে। বেশ গোছানো একটা টিম।  আশা করছি দর্শকদের ভালো একটি সিনেমা উপহার দিতে পারবো।

এর আগে ‘লিডার, আমিই বাংলাদেশ’ এর ফার্স্টলুক  সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে প্রকাশ হওয়ার পর থেকে মন্তব্যের ঘরে বইতে থাকে প্রশংসার বন্যা। শাকিব খানকে দেখা যায় প্রতিবাদী রূপে। প্রথম লুকে বুবলীকে হয় তিন লুকে। তার লুকও প্রশংসিত হয় বিভিন্ন মহলে। 

ছবিটি প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে সংবাদ সম্মেলনে নতুন চলচ্চিত্র ‘লিডার, আমিই বাংলাদেশ’-এর সাইনিং অনুষ্ঠিত হয়। সেখানে পরিচালক তপু খান এবং বাংলা চলচ্চিত্রের আলোচিত জুটি শাকিব খান ও বুবলীর সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি সম্পন্ন হয়। ছবিটি আগামী কোরাবানীর ঈদে মুক্তির পরিকল্পনা রয়েছে বলে এক মেইল বার্তায় জানায় প্রযোজনা সংস্থা।