পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বৈরাচারী জিয়া-এরশাদ, ১/১১'র সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারসহ কখনো কোনো অন্যায়ের সঙ্গে আপোস করেন নাই। তিনি এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য সবসময় সংগ্রাম করে চলছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এদেশের মানুষের জন্য হাসিমুখে কারাবরণ করেছিলেন। তার মুক্তিতে গণতন্ত্র মুক্ত হয়েছিল। তিনি মুক্ত হয়েছিলেন বলেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে, তিনি দেশের প্রধানমন্ত্রী আছেন বলেই বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। 

শুক্রবার বিকেলে নিজ নির্বাচনী এলাকা শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষাপ্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা এ বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করেন। কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার ও সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা মাসুদ রানা এবং ব্যাংক কর্মকর্তা কামাল ঢালীর নেতৃত্বে কর্মসূচিতে এতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ আকবর, সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, যুবলীগের আহ্বায়ক খালেক খালাসীসহ বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আরও বলেন, সব বাধা-বিপত্তি জয় করে আজ আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বমহিমায় উজ্জ্বল। জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ বিশ্বসভায় উচ্চ মর্যাদায় আসীন।

বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরে এই ধরনের কর্মসূচির আয়োজন করায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি এই ধরনের কর্মসূচি অব্যাহত রাখার আহ্বানও জানান তিনি।