করোনাভাইরাসের কারণে বড় কোনো কর্মসূচি না থাকলেও দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণের মধ্য দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছে দল ও সহযোগী সংগঠনগুলো। 

শুক্রবার রাজধানীসহ সারাদেশে করোনার স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালিত হয়।

দিনটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল করেছে।

ছাত্রলীগ বাদ জুমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল করেছে। ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ প্রমুখ মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

এ ছাড়া ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মন্দির ও অন্য ধর্মীয় প্রতিষ্ঠানেও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের পুরোনো কার্যালয়ে দলীয় ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খানের সভাপতিত্বে এ সভায় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, আওয়ামী লীগ নেতা সুমন হোসেন বাচ্চু, ফরমান মুন্সী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক বাবলু হাজরা প্রমুখ বক্তব্য দেন।


মন্তব্য করুন