নাটোর পৌরসভা এবং সিংড়া পৌরসভা এলাকায় চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আবারও সাতদিন বাড়ানো হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আগামী ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়ানো হয়। 

জেলার করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং মৃত্যু বাড়তে থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। 

সভায় জেলা প্রশাসক বলেন, জেলায় করোনা সংক্রমণ এখনও উর্ধ্বমুখী, মৃত্যুর সংখ্যাও ক্রমাগত বাড়ছে। সভায় চলমান পরিস্থিতি পর্যালোচনা করে কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 

তিনি আরও বলেন, চলমান বিধিনিষেধে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন চলাচল ছাড়া সংশ্লিষ্ট এলাকায় জনসাধারণ ও অন্যান্য যানবাহন চলাচলে বিধিনিষেধ অব্যাহত থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাড়ির বাইরে বের হওয়া থেকে বিরত থাকার এবং সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। 

জেলা প্রশাসক জানান, কর্মহীন মানুষের খাদ্য সংকট দেখা দিলে এ ব্যাপারে প্রশাসনিক সহায়তা দেওয়া হবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া খাদ্য ও চিকিৎসা ব্যবস্থায় সহযোগিতার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও অনুরোধ জানানো হয়।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মঞ্জুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।

উল্লেখ্য, নাটোরে প্রথম দফায় গত ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত লকডাউন দেওয়া হয়।

বিষয় : নাটোর কঠোর বিধিনিষেধ করোনা পরিস্থিতি

মন্তব্য করুন