২২ জুন ভার্চুয়াল প্লাটফর্মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য “Online Exam Management (In course, Mid-Term, Tutorial and Final)” শীর্ষক একটি কর্মশালার আয়োজন করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার অফ এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং (CoETL)। 

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি কোভিড সঙ্কটকালীন অনলাইনে শিক্ষা-কার্যক্রম পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ধন্যবাদ জানান। কোভিড পরিস্থিতির অবনতি ঘটলে শিক্ষার্থীদের শিক্ষা-কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজনে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে অনলাইনে পরীক্ষা নেওয়ার জন্যও শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি। 

সেন্টারের পরিচালক অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ‘Taking Examinations via Google Classroom & Protoring of the Examinees’ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সেল-এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ শফিউল আলম খান ও  সহকারী অধ্যাপক মো. সাঈদ সিদ্দিক বক্তব্য রাখেন। 

কর্মশালাটি সঞ্চালনা করেছেন সেন্টারের অতিরিক্ত পরিচালক ড. এ.টি.এম সামছুজ্জোহা। এ সময় দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মোসা. রেবেকা সুলতানা ফ্যাকাল্টি সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেন্টার অফ এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং উচ্চশিক্ষায় সফলতা অর্জনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ধারাবাহিক কর্মশালার আয়োজন করে আসছে।