কানাডায় আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। কানাডার অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই কমিশনার ড. খলিলুর রহমান এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ সদস্য আব্দুল আউয়াল শামীম।    

অনুষ্ঠানে প্রধান বক্তা ড. মোজাম্মেল খান তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, বাংলাদেশ সৃষ্টি ও বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে ধরেন।

অন্টারিও আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব। 

এসময় বক্তারা বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনা ও বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন। বক্তারা আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ।’

আলোচনায় অংশগ্রহণ করেন কানাডা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ আব্দুল গাফ্ফার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ড.হুমায়ুন কবির, আফিয়া বেগম প্রমুখ।