সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মঙ্গলবার ময়মনসিংহ জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন। সেখানে কর্তব্যরত সেনা সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। 

সেনাবাহিনী প্রধান ময়মনসিংহ এলাকায় চলমান অপারেশন 'কভিড শিল্ড'-এর দ্বিতীয় পর্বে সেনাবাহিনী, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা এবং কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, সেনাবাহিনী সবসময় জনগণের পাশে থাকবে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় কভিড-১৯ মহামারি মোকাবিলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সম্মিলিতভাবে কাজ করে যাবে।

টহল পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধানের সঙ্গে উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং ও ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান, এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, স্টেশন কমান্ডার ময়মনসিংহ স্টেশন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান। এ ছাড়া ময়মনসিংহ সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, বিজিবি সেক্টর কমান্ডার, পুলিশের ডিআইজি, জেলা প্রশাসক এবং পুলিশ সুপার সেনাবাহিনী প্রধানের সঙ্গে মতবিনিময় করেন।

করোনা সংক্রমণ রোধে অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তার উদ্দেশ্যে গত ১ জুলাই থেকে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়। এর পরিপ্রেক্ষিতে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের সেনা সদস্যরা ময়মনসিংহ জেলায় নিয়মিত টহল পরিচালনা করছেন। পাশাপাশি সেনাবাহিনী করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ মানুষের মাঝে নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ এবং বিভিন্ন এলাকায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে চিকিৎসা প্রদান করছে।। আইএসপিআর।