ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। গতকাল রোববার এক শুভেচ্ছা বার্তায় তিনি সবার সুখ, শান্তি, সমৃদ্ধি, সুস্থতা ও মঙ্গল কামনা করেন।

উপাচার্য বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা সবার মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তোলে। তিনি করোনাভাইরাস সংক্রমণের বিস্তার প্রতিরোধে জনসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে ঈদ উদযাপনের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সবার প্রতি আহ্বান জানান।

উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কোভিড-১৯ এর বিরুদ্ধে জয়ী হয়ে বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বাণিজ্য, অর্থনীতিসহ সব ক্ষেত্রে সাফল্যের নতুন শিখরে পৌছে যাবে।

ঢাবিতে ঈদ-উল-আজহার জামাতের সময়সূচি:ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআয় পবিত্র ঈদুল আজহার জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ্‌ হল জামে মসজিদে সকাল ৮ টায় এবং ফজলুল হক মুসলিম হল মসজিদে সকাল ৮ টায় জামাত অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ঈদের জামাত অনুষ্ঠিত হবে।