পাটুরিয়া ফেরি ঘাটে ঈদ শেষে কর্মস্থলে ঢাকায় ফেরা মানুষদের উপচে পড়া ভিড় দেখা গেছে। লঞ্চ ও ফেরিতে গাদাগাদি করে পদ্মা-যমুনা নদী পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছেন কর্মস্থলে ফেরা যাত্রীরা। 

ঘাট কর্তৃপক্ষ বলছে, শুক্রবার থেকে লকডাউনের কারণে যাত্রীরা কর্মস্থলে ঢাকায় যাওয়া শুরু করায় ঘাট এলাকায় উপচে পড়া ভিড় পড়েছে। ঈদের আমেজ কাটতে না কাটতেই পরিবার পরিজন নিয়ে কর্মস্থলে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড় দেখা যাচ্ছে। 

বৃহস্পতিবার সকাল থেকেই ঘাটে ফেরি পারপারে যাত্রীদের চাপ পড়েছে। তবে দুপুর দুইটার পর থেকে যাত্রীদের ভিড় আরও বেশি দেখা গেছে। কর্মস্থলে ফেরা যাত্রীরা স্বাস্থ্যবিধি মানছেন না।পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট দুইটি গুরুত্ব পুর্ণ ঘাট। এ নৌ-রুট কোন কারনে বন্ধ থাকলে রাজধানী ঢাকার সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এবার ঈদের ছুটি শেষ হওয়ার ৪-৫ দিন আগেই লকডাউনের কারণে কর্মস্থলে ফিরে যাচ্ছেন যাত্রীরা। তারা নদীতে ফেরি পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে এসে বাসে অতিরিক্ত ভাড়া দিয়ে নবীনগর, সাভার ও গাজীপুর ও গাবতলীসহ ঢাকার বিভিন্ন স্থানে যাচ্ছেন। 

বৃহস্পতিবার বিকেলে পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্মজীবী শত শত মানুষ পরিবার পরিজন নিয়ে লঞ্চ ও ফেরিতে গাদাগাদি করে নদী পারি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছেন।  ঢাকায় ফেরা যাত্রীরা পাটুরিয়া ঘাটে এসে ঢাকায় যাওয়ার জন্য বাসে দ্বিগুন ভাড়া দিয়ে গাদাগাদি করে ঢাকায় ফিরে যেতে বাধ্য হচ্ছেন। 

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, আজ সকাল থেকে কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ পড়েছে।

বিষয় : পাটুরিয়া ফেরি ঘাট ঈদ

মন্তব্য করুন