জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মু. নজিবুর রহমান (৫২) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন জানান, সোমবার ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সকাল পৌনে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাযা শেষে অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।

অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এক শোক বার্তায় তিনি বলেন, অধ্যাপক ড. মু. নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। খাদ্য ও পুষ্টি গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

অধ্যাপক নজিবুর রহমানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে প্রয়াত অধ্যাপকের আত্মার শান্তি কামনা করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

আরেক শোকবার্তায় ছাত্র ইউনিয়ন জাবি সংসদ শোকসন্তপ্ত পরিবারের, ছাত্র-ছাত্রী ও তার গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানায়।