শিক্ষকদের জন্য চাইল্ড সেন্ট্রিক ক্রিয়েটিভ সেন্টার তথা ফোরসি আয়োজন করছে শ্রেণিকক্ষে বহমুখী শিখন-শিক্ষণ পদ্ধতি বা মাল্টিপল ওয়েজ অব টিচি-লার্নিং এপ্রোচ ইন ক্লাসরুম শীর্ষক কর্মশালা। ইএমকে সেন্টারের সঙ্গে যৌথ আয়োজনে কর্মশালাটি অনলাইনে ৭ ও ৮ আগস্ট অনুষ্ঠিত হবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন মালালা ফান্ড বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ এবং ব্রিটিশ কাউন্সিলের সাবেক স্কুল বিভাগের প্রধান এম এইচ তানসেন। উপস্থাপন করবেন ফোরসির সেক্রেটারি ও শিক্ষা গবেষক মাহফুজুর রহমান মানিক।

আয়োজকরা জানান, বহুমুখী শিখন-শেখানো পদ্ধতির মূল ভিত্তি হলো মার্কিন মনোবিজ্ঞানী অধ্যাপক হাওয়ার্ড গার্ডনারের বহুমুখী বুদ্ধিমত্তা তত্ত্ব। এ তত্ত্বটি শ্রেণিকক্ষে কার্যকর বলে বিশ্বব্যাপী স্বীকৃত। তাদের প্রত্যাশা প্রাথমিক পর্যায়ের বিভিন্ন মাধ্যমের স্কুল ও মাদ্রাসার শিক্ষকরা কর্মশালায় বেশি অংশগ্রহণ করবেন যাতে তারা শিশুদের জন্য কার্যকর একটি শ্রেণিকক্ষ উপহার দিতে পারেন। তবে সকল শিক্ষক, শিক্ষা গবেষক, শিশুকর্মী ও আগ্রহী যে কেউ কর্মশালায় অংশ নিতে পারবেন।

রেজিস্ট্রেশনের শেষ তারিখ ৫ আগস্ট। অংশগ্রহণকারী প্রত্যেকে ভার্চুয়াল সার্টিফিকেট পাবেন। ভার্চুয়াল ম্যাগাজিনে নামসহ অংশগ্রণকারীর ছবি প্রকাশ হবে।

রেজিস্ট্রেশন লিংক: https://forms.gle/4RNie9RZxi7qLdmZA প্রয়োজনে যোগাযোগ: ০১৯২৪-৯৮৪৪৪৬, ০১৯২০-১২৩৬৮৭,  4cbangladesh@gmail.com