ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা রোগীদের জরুরি চিকিৎসা সেবায় ব্যক্তিগত উদ্যোগে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু ও তার ভাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি) হাসপাতালকে এসব সিলিন্ডার দেন।

বুধবার দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবীরের হাতে অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করেন তারা।  

এসময় সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, আমরা দেখেছি অনেক দেশে করোনা রোগী বৃদ্ধি পেলে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে। আমাদের যেন এ অবস্থা না তৈরি হয় সেজন্য সচেষ্ট থাকতে হবে। সচেতনতার মাধ্যমে সংকটকে জয় করতে হবে। কোভিড রোগীর চিকিৎসায় সবচেয়ে গুরুত্বপূর্ণ অক্সিজেন। সেই অক্সিজেনের সংকটে যেন না পড়তে হয় সেজন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আহবানে সাড়া দিয়ে এই মুহূর্তে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার আমরা দিচ্ছি।’

করোনা মোকাবেলায় সক্ষমতা বাড়াতে ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানিয়ে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম বলেন, যে কোন সংকট মোকাবিলায় আমরা আপনাদের সঙ্গে আছি।’ 

এ সময় বক্তব্য রাখেন ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ, বিএমএ'র সভাপতি ডা. মতিউর রহমান ভূইয়া প্রমুখ। 

হাসপাতালকে ৫০ টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ শেষে মেডিকেল কলেজ প্রাঙ্গণে সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু এবং চেম্বার সভাপতি আমিনুল হক শামীম ব্যাক্তিগতভাবে করোনা রোগী ও করোনায় মারা যাওয়া ব্যক্তিদের  পরিবহনে মেডিকেল কলেজ ছাত্রলীগকে একটি ফ্রি অ্যাম্বুলেন্স এবং করোনা রোগীর সহযোগিতায় আরও আটটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। এ সময় মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।