চট্টগ্রামে পঞ্চমবারের মতো এসে পৌঁছেছে মডার্না ও সিনোফার্মের এক লাখ ৮৫ হাজার ২০০ ডোজ করোনাভাইরাস টিকা। এরমধ্যে মডার্নার ২২ কার্টন ও সিনোফার্মের ৯৮ কার্টন।

বুধবার সকালে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে আসা এসব টিকা গ্রহণ করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। টিকাগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ করে রাখা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবদুল্লাহ আল-মাসুম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস, ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মো. সফিকুল ইসলাম, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. হামিদ আলী ও কোল্ড চেইন টেকনিশিয়ান মো. জাফর উল্লাহ। তদারকিতে ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া, জেলা ইপিআই টেকনোলজিস্ট কাজল কান্তি পাল, বেক্সিমকো ফার্মার ইনস্টিটিউশন অফিসার মোহাম্মদ ওয়াহিদ ও সিনিয়র স্টোর ম্যানেজার মোহাম্মদ মহসীন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, মডার্নার টিকা মহানগরী এলাকার ১১টি কেন্দ্রে ও সিনোফার্মের টিকা উপজেলা পর্যায়ে রেজিস্ট্রেশনকারীদের মধ্যে দেওয়া হবে। যাদের বয়স ৩০ বছরের ঊর্ধ্বে, তারা এসএমএস পাওয়া সাপেক্ষে টিকা নেবেন। সরকারি নির্দেশনা মোতাবেক মহানগরের বিভিন্ন কেন্দ্র ও উপজেলা কেন্দ্রে তা পাঠানো হবে। 

চট্টগ্রামে গত ৩১ জানুয়ারি প্রথম দফায় অক্সফোর্ড-অ্যাট্রোজেনেকার চার লাখ ৫৬ হাজার ডোজ, ৯ এপ্রিল দ্বিতীয় দফায় তিন লাখ ছয় হাজার ডোজ, ১৮ জুন সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ এবং ১১ জুলাই এক লাখ ৮৪ হাজার ডোজ করোনা টিকা পৌঁছে।