পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম জানিয়েছেন, বুড়িগঙ্গা নদীতে নির্মিত শহীদ বুদ্ধিজীবী সেতু (বছিলা সেতু) ভেঙে ফেলার চিন্তাভাবনা করছে সরকার। ভুল পরিকল্পনার কারণে ওই সেতুর নিচ দিয়ে নৌযান চলাচল বাধাগ্রস্ত হচ্ছে বলে তিনি জানান।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে বুধবার দুপুরে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা বলেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং পরিকল্পনা কমিশনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। 

ব্রিফিংয়ে জানানো হয়- একনেকের বৈঠকে নতুন রাস্তা এবং সড়ক নির্মাণে ইউলুপ এবং আন্ডার পাসের ব্যবস্থা রাখতে বলেছেন প্রধানমন্ত্রী। যাতে সড়ক ব্যবহারকারী ছাড়াও অন্যদের যাতায়াতে কোনো সমস্যা না হয়। এছাড়া সেতু এবং কালভার্ট নির্মাণে উচ্চতা সঠিক রাখার কথাও বলেছেন সরকারপ্রধান। কারণ, পানি কখনো বাড়ে কখনো কমে। এতে নৌযান চলাচল যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয়। 

এ ব্যাপারে নৌপরিবহন এবং সড়ক পরিবহন মন্ত্রণালয়ের মধ্যে একটি কার্যকর সমন্বয়ের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর অন্যান্য নির্দেশনার মধ্যে রয়েছে যেখানে-সেখানে বালু মহাল গড়ে না তোলা। বাঁধ ও নদী ভাঙনের বিষয়গুলো মাথায় রাখতে হবে।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, প্রধানমন্ত্রী বলেছেন, সারা দেশে সড়ক নির্মাণের সময় ইউলুপ, ওভারপাস ও আন্ডারপাস নির্মাণ করতে হবে।