দুই মন্ত্রীর সমালোচনা করে ফেসবুকে মন্তব্য করায় ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, বাসস প্রতিনিধি ও চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আক্কাস সিকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার রাতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা বাদী হয়ে ঝালকাঠি থানায় এ মামলা করেন।

এদিকে মন্ত্রীদের নিয়ে 'মানহানিকর' মন্তব্য করার প্রতিবাদে আক্কাস সিকদারকে গ্রেপ্তার ও তাকে প্রেস ক্লাবের পদ থেকে সরানোর দাবিতে বৃহস্পতিবার বিকেলে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় জেলা আওয়ামী লীগ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, মনকা নেয়ামুল বাশার' নামে ফেসবুক আইডিতে ১৫ জুলাই সড়কের বিভিন্ন স্থানে চাঁদা তোলার বিষয়ে আইজিপির দৃষ্টি আকর্ষণ করে একটি পোস্ট দেওয়া হয়। এ পোস্টে আক্কাস সিকদার দুই মন্ত্রীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করে মন্তব্য করেন।

মামলার বিষয়ে আক্কাস সিকদার বলেন, ‘আমি এর আগে জেলা আওয়ামী লীগ সভাপতির নারী কেলেঙ্কারি এবং মামলার বাদী কেকার বিভিন্ন অপকর্মসহ কিছু নিউজ করেছি। তারই জেরে তারা আমার এই কমেন্টসের সুযোগ নিয়ে মামলা করেছে। আইনগতভাবেই আমি এর মোকাবিলা করব।’

ঝালকাঠি থানার ওসি খুলিলুর রহমান জানান, অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।