সারাদেশের অধস্তন আদালতের ৩২৫ বিচারক ও ৬৪০ কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সময় পর্যন্ত দুই বিচারকসহ অধস্তন আদালতের ১০ কর্মচারীর মৃত্যু হয়েছে। বর্তমানে অধস্তন আদালতের ৫৯ বিচারক এবং ১৪৩ কর্মচারী বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন।

আক্রান্ত বিচারকদের মধ্যে ২৬৪ জন সুস্থ হয়েছেন এবং কর্মচারীর মধ্যে সুস্থ হয়েছেন ৪৮৯ জন। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান  বৃহস্পতিবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মারা যাওয়া দুই বিচারকের মধ্যে রয়েছেন ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার এবং লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ।

খুলনা বিভাগে বিচারবিভাগীয় কর্মকর্তাদের ১৭ জন চিকিৎসাধীন আছেন। এ ছাড়া ঢাকা বিভাগে ১৫, চট্টগ্রাম বিভাগে ৭, রাজশাহী বিভাগে ৬, বরিশাল বিভাগে ৪, রংপুর বিভাগে ৪, সিলেট বিভাগে ৩ ও ময়মনসিংহ বিভাগে ৩ জন চিকিৎসাধীন। আক্রান্ত কর্মচারীদের মধ্যে ঢাকায় ২৩, ময়মনসিংহে ৯, চট্টগ্রামে ১০, রাজশাহীতে ৩৪, খুলনায় ৩৬, বরিশালে সাত, সিলেটে আট ও রংপুরে ১৬ জন রয়েছেন।