মুন্সীগঞ্জ সদর উপজেলার ভাসানচর এলাকায় আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর ভেঙে ফেলার ঘটনায় আজাদ মুন্সী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে মাগুরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সদর উপজেলার ভাসানচর এলাকায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পুনর্বাসনের জন্য ২০০টি ঘর নির্মাণাধীন। গত ১২ জুলাই দুর্বৃত্তরা বেশ কিছু নির্মাণাধীন ঘরের পিলার ও দেয়াল ভেঙে ফেলে দেয় এবং অপপ্রচার চালায়। এছাড়াও দুর্বৃত্তরা প্রকল্পের জন্য ক্রয়কৃত টিনসহ গুরুত্বপূর্ণ নির্মাণ সামগ্রী লুটপাট করে নিয়ে যায়। এ বিষয়ে জেলা প্রশাসনের পক্ষে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।

পুনরায় দুর্বৃত্তরা উক্ত প্রকল্পের কয়েকটি ঘরের বারান্দার পিলার ও দেয়াল ভেঙে ফেললে মুন্সীগঞ্জ সদর থানায় গত ২৯ জুলাই আরেকটি মামলা করা হয়। শুক্রবার মুন্সীগঞ্জ জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে মামলার এক নম্বর আসামি আজাদ মুন্সীকে গ্রেপ্তার করে। 

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, সরকারের এই মহতী উদ্যোগের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্নকারী যেই হোক তাদের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান রয়েছে। যে কোনো পরিস্থিতিতে সরকারের সুনাম ক্ষুণ্নকারীদের আইনের আওতায় আনা হবে।