রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার শরফুল হাসান ওরফে মিশু হাসান ও তার সহযোগী মাসুদুল ইসলাম ওরফে জিসানকে চার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে ৪০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভাটারা থানা-পুলিশ তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন জানায়। রিমান্ড আবেদনের ওপর বৃহস্পতিবারই শুনানি হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মিশু ও জিসানকে মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌকে গ্রেপ্তারের পর ওই দুইজনের তথ্য পায় র‌্যাব। তাদের কাছ থেকে মাদক, অস্ত্র, ভারতীয় জাল মুদ্রা ও দামি গাড়ি জব্দ করা হয়েছে।

তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে- রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় রাতে কথিত মডেলদের নিয়ে পার্টি ও বিদেশে আনন্দ ভ্রমণের আয়োজন করতেন। এসব পার্টিতে আর ভ্রমণে অংশ নিতো ধনীর দুলালেরা। প্রবাসী উচ্চবিত্তদের জন্যও মডেল নিয়ে বিদেশে আয়োজন করা হতো পার্টির, চাহিদা মতো হাজির করা হতো মডেলদের। কথিত এসব পার্টিতে গোপনে আপত্তিকর ছবি তুলে তা দিয়ে ধনাঢ্য ব্যক্তিদের ব্লাকমেইল করে টাকা হাতিয়ে নিতো তারা।

মঙ্গলবার রাতে গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অস্ত্র নিয়ন্ত্রণ আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে চারটি মামলা করা হয়।