ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষপূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গৃহীত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের জন্য গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সভায় গবেষণা ও প্রকাশনা কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়। কোভিড-১৯ পরিস্থিতিতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন বাধাগ্রস্ত হলেও শতবর্ষপূর্তির অনুষ্ঠান বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে নির্ধারিত তারিখে অনুষ্ঠিত হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান সব কর্মসূচি যথাসময়ে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়নে সংশ্নিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। তিনি শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সব শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিভিন্ন উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিব সংযুক্ত ছিলেন।