বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) আয়োজনে দ্য ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সায়েন্স অ্যান্ড কনটেমপোরেরি টেকনোলজিস (আইসিএসসিটি) শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার শুরু হয়েছে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আই-ট্রিপল-ই বাংলাদেশ সেকশন এবং প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় ভার্চুয়াল মোডে অনুষ্ঠিত হচ্ছে এ সম্মেলন।

প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় তিনি বলেন, উদ্ভাবনের যেমন চাহিদা আছে, তেমনি চ্যালেঞ্জও আছে। আমি বিশ্বাস করি, গবেষকরা সব চ্যালেঞ্জকে পরাজিত করে এগিয়ে যাবেন এবং মানব সভ্যতার চাহিদা পূরণে অবদান রাখবেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান ও আইসিএসসিটি ২০২১-এর প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক সফিক আহম্মেদ সিদ্দিক। স্বাগত বক্তব্য দেন বিইউবিটির উপাচার্য ও আইসিএসসিটির জেনারেল চেয়ার অধ্যাপক মো. ফৈয়াজ খান। আরও বক্তব্য দেন আই-ট্রিপল-ই বাংলাদেশ সেকশনের চেয়ার অধ্যাপক মো. মশিউল হক। ধন্যবাদ জানান ইন্টারন্যাশনাল এডভাইজারি কমিটি অব বিইউবিটির আহ্বায়ক ও আইসিএসসিটির পৃষ্ঠপোষক এ এফ এম সরওয়ার কামাল। বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, খ্যাতনামা অধ্যাপক, সরকারি কর্মকর্তারা উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আগামীকাল শনিবার বিকেলে সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হবেন । https://icsct.bubt.edu.bd/  লিঙ্ক থেকে সম্মেলনের বিস্তারিত তথ্য জানা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।