গ্রিসের বনাঞ্চলের দাবানল মোকাবিলায় ব্যর্থতার জন্য ক্ষমা চেয়েছেন গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিস। তিনি বলেছেন, 'মানুষ হিসেবে যা করা সম্ভব, তার অনেক কিছুই হয়তো আমরা করেছি। তবে অনেক ক্ষেত্রে আমরা যথেষ্ট পদক্ষেপ নিতে পারিনি।' খবর বিবিসির।

মঙ্গলবার খবরে বলা হয়, দাবানল ইস্যুতে টেলিভিশনে দেওয়া ভাষণে গ্রিসের প্রধানমন্ত্রী বলেন, 'যাদের ঘরবাড়ি বা সম্পদ পুড়েছে, তাদের কষ্ট আমি বুঝি। এক অভূতপূর্ব প্রাকৃতিক দুর্যোগের মধ্য দিয়ে যাচ্ছি আমরা।'

কিরিয়াকোস বলেন, দাবানল মোকাবিলায় কোনো ধরনের ব্যর্থতা থাকলে তা চিহ্নিত করা হবে। তবে তিনি এ কথাও বলেছেন যে, ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা এই ভয়ংকর শক্তি দাবানলের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। তবে দাবানলের শক্তি ফায়ার সার্ভিসের কর্মীদের শক্তির চেয়ে অনেক বেশি।

গ্রিস প্রধানমন্ত্রী যখন এসব কথা বলছেন, তখন দেশটির দাবানল ভয়ংকর রূপ ধারণ করেছে। দেশটির এভিয়া দ্বীপের পাইনগাছের জঙ্গলের একটা বড় অংশে আগুন জ্বলছে। অনেক বাসিন্দা ও পর্যটককে দ্বীপটি থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে কয়েকশ অগ্নিনির্বাপণ কর্মী। পাশাপাশি এক ডজনের বেশি উড়োজাহাজ ও হেলিকপ্টার কাজ করছে।