ঢাকা থেকে দিল্লি ও কলকাতায় ফ্লাইট চলাচল শুরু হচ্ছে ২২ আগস্ট থেকে। সপ্তাহে দুইদিন দিল্লি এবং তিনদিন কলকাতায় ফ্লাইট চালাবে রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ঢাকা থেকে দিল্লি রুটে প্রতি সপ্তাহের রোববার ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট চলাচল করবে।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ভারতে ফ্লাইট পরিচালনার এ নতুন সূচি জানানো হয়।

এতে বলা হয়, বিমানের যেকোনো সেলস অফিস, বিমান কল সেন্টার- ০১৯৯০ ৯৯৭৯৯৭ বা অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে এসব রুটের টিকেট সংগ্রহ করা যাবে। তবে যাত্রীদের ফ্লাইটে ওঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে আরটি বা পিসিআর কভিড পরীক্ষা করাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে কানাডার ডি হ্যাভিল্যান্ডের অত্যাধুনিক ড্যাশ-৮-৪০০ প্লেন ব্যবহার করা হবে। নতুন এ প্লেনগুলোতে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি, যা মাত্র চার মিনিটেই ভেতরের বাতাস ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করতে পারে।

এছাড়া দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।