মৌসুম শুরুর আগেই এভারটনের তারকা ফুটবলার গিলফি সিগার্ডসনের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ বিস্মিত করে দিয়েছিল গোটা ফুটবল দুনিয়াকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এক লজ্জাজনক ঘটনার সাক্ষী ইংলিশ ফুটবল। এবার যৌন নিপীড়নের অভিযোগ আনা হল ম্যানচেস্টার সিটির লেফট ব্যাক বেঞ্জামিন মেন্ডির বিরুদ্ধে। ইতোমধ্যে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ফরাসি ফুটবলারকে বহিষ্কার করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

ইংল্যান্ড পুলিশের তরফে জানানো হয়, 'ম্যান সিটির ২৭ বছর বয়সী মেন্ডির বিরুদ্ধে ধর্ষণের চারটি ও যৌন হেনস্থার একটি অভিযোগ দায়ের করা হয়েছে।'

বিবিসির তথ্য মতে, ভুক্তভোগীদের বয়স ১৬ বছরের অধিক। ধর্ষণ ও যৌন হেনস্থার ঘটনাগুলো ২০২০ সালের অক্টোবর থেকে চলতি বছরের আগস্ট পর্যন্ত ঘটেছে। আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন মেন্ডি।

ইংল্যান্ড পুলিশের এক মুখপাত্র বলেন, 'আমরা মনে করিয়ে দিতে চাই যে, মেন্ডির বিরুদ্ধে ফৌজদারি মামলাগুলো সচল রয়েছে এবং তার একটি সুষ্ঠু বিচারের অধিকার রয়েছে।'

২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলে ছিলেন মেন্ডি। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ২৭ বছরের এই লেফট ব্যাক। এর আগে ২০১৭ সালে ফরাসি লিগ ওয়ানের ক্লাব মোনাকো থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে পাড়ি জমান বেঞ্জামিন। ক্লাবের হয়ে তিনবার প্রিমিয়ার লিগ এবং দুটি ইংলিশ লিগ কাপ জিতেছেন তিনি।