সিআরবি রক্ষা আন্দোলনের প্রাণ হয়ে উঠেছে এই আন্দোলনের থিম সং। 'সিআরবির সোনার দেহত হাত লাগাইতো দিতাম ন' (সিআরবির সোনার দেহে হাত লাগাতে দেব না) শিরোনামে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এই 'থিম সং'টি লেখা হয়েছে। কয়েক দিন ধরে সিআরবিতে আন্দোলনের প্রতিটি কর্মসূচিতে গানটি গাওয়ার মাধ্যমে কর্মসূচি শুরু করা হচ্ছে। 

শুক্রবার বিকেলে এই থিম সংয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সিআরবি রক্ষায় আন্দোলনরত নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলসহ নেতারা এর উদ্বোধন করেন। গানটি লিখেছেন গীতিকার আরেফিন রিয়াদ আর গেয়েছেন চট্টগ্রামের খ্যাতিমান কণ্ঠশিল্পী আলাউদ্দিন তাহের। অনুষ্ঠানের শুরুতে আলাউদ্দিন তাহেরের সঙ্গে উপস্থিত লোকজন গানটি গেয়ে মুখরিত করেন সিআরবি এলাকা।

সিআরবি থেকে হাসপাতাল নির্মাণ প্রকল্প সরিয়ে নিয়ে এর প্রাণ-প্রকৃতি রক্ষায় প্রতিদিনই ব্যতিক্রমী নানা কর্মসূচি পালন করছে নাগরিক সমাজ, চট্টগ্রাম। চলছে প্রতিবাদী নাচ, গান, কবিতা পাঠ। এসব কর্মসূচির পাশাপাশি চলছে বিভিন্ন পেশাজীবীকেন্দ্রিক সমাবেশের কর্মসূচিও। এদিন প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গানের পাশাপাশি কবিতা আবৃত্তি করেও শোনানো হয়। চলে আলোচনা সভাও। এ সময় নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ছাড়াও নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা ইউনুস, ইফতেখার সাইমুম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ। 

এ ছাড়া শুক্রবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিআরবি রক্ষার দাবিতে সিআরবি এলাকায় অনশন করে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন নামে একটি সংগঠন। নাগরিক সমাজের নেতারা শরবত পান করিয়ে তাদের অনশন ভাঙান।