সিআরবি রক্ষা আন্দোলন কারও বিরুদ্ধে নয় মন্তব্য করে নাগরিক সমাজ-চট্টগ্রামের চেয়ারম্যান ড. অনুপম সেন বলেছেন, চট্টগ্রামে তেমন কোনো উন্মুক্ত পরিসর আর অবশিষ্ট নেই। সিআরবিতে রবীন্দ্রজয়ন্তী, নজরুলজয়ন্তীসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিআরবিকে রক্ষা করা না গেলে এসব অনুষ্ঠান আয়োজনে আর কোনো উন্মুক্ত পরিসর থাকবে না। তাই আমাদের সিআরবিকে রক্ষা করতে হবে।

শনিবার বিকেলে সিআরবি রক্ষায় চলমান আন্দোলন কর্মসূচিতে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিআরবির সাত রাস্তার মোড়ের পাশে অনুষ্ঠিত সমাবেশে নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস প্রমুখ বক্তব্য দেন।

সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ড. অনুপম সেন বলেন, ইতিহাস-ঐতিহ্য রক্ষার জন্য বঙ্গবন্ধু সংবিধানে ২৪ অনুচ্ছেদ সংযোজন করেছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবিধানের ১৮ (ক) অনুচ্ছেদ সংযোজন করে প্রকৃতি ও পরিবেশ রক্ষার বিষয়টি নিশ্চিত করেছেন। শেখ হাসিরা দেশে তথা সারাবিশ্বে পরিবেশ রক্ষায় ভূমিকা রাখার জন্য 'চ্যাম্পিয়ন অব দ্য আর্থ' উপাধিতে ভূষিত হয়েছেন। তাই তিনি সিআরবিকে রক্ষা করবেন।