দিনাজপুর পৌরসভার খানাখন্দে ভরা রাস্তাঘাট সংস্কার এবং যানজট নিরসনের দাবিতে মানববন্ধন করা হয়। রোববার দুপুরে দিনাজপুর ইনস্টিটিউটের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় প্রতিষ্ঠানটির সহসভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, মানববন্ধন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক একেএম মেহেরুল্লাহ বাদল, দিনাজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন লাবু, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সভাপতি মাহমুদুল হাসান মানিক প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে দেড় শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, দেশের সর্বত্র রাস্তাঘাট, স্কুল-কলেজ, যোগাযোগ, রেল, বিমান এবং জলপথে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। গোটা বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কের দিকে এগিয়ে চলেছে, তখন শত বছরের পুরোনো দিনাজপুর পৌরসভা এ ধারা থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন এবং বঞ্চিত। পুরোনো এই জেলা শহরের রাস্তাঘাট, পয়োপ্রণালি, হাটবাজার, আবর্জনার ব্যবস্থাপনা যতটুকু ছিল আজ তাও নেই। সব রাস্তাঘাট খানাখন্দকে পরিপূর্ণ এবং চলাচলের সম্পূর্ণ অযোগ্য। ১০ বছর ধরে রাস্তাঘাটগুলো মেরামত করা হয়নি। একইসঙ্গে ড্রেনগুলোর ঠিকভাবে পরিস্কার করা হয় না। শহরের বিভিন্ন স্থানে আবর্জনার স্তূপ। অপরিকল্পিত নগরায়ণের ফলে শহরে তীব্র ও অসহনীয় যানজট দেখা দিয়েছে। 

অবিলম্বে রাস্তা মেরামত, ময়লা-আবর্জনা সরানো, যানজট নিরসন, ড্রেন পরিস্কার-পরিচ্ছন্ন করা এবং বাসযোগ্য দিনাজপুর পৌরসভা উপহার দেওয়ার জন্য দাবি জানান বক্তারা।