কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সোমবার আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্য প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক লুৎফুর রেজা খোকন, স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী ও ন্যাপের মনিরুল ইসলাম। জেলা রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার এ তথ্য জানান।

দুপুরে মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকদের ডা. প্রাণ গোপাল বলেন, স্বাস্থ্য খাতে যুগান্তকারী বিপ্লবের জন্য রূপরেখা বাস্তবায়ন করা হবে। এটা চান্দিনা দিয়ে শুরু করে পরবর্তী সময়ে বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে। একজন চিকিৎসক ও শিক্ষক হিসেবে তিনি স্বাস্থ্য ও শিক্ষা খাতে অবদান রাখার চেষ্টা করবেন।

এ সময় কুমিল্লা সদর আসনের এমপি হাজি আ ক ম বাহাউদ্দিন বাহার, প্রয়াত এমপি অধ্যাপক আলী আশরাফের ছেলে মুনতাকিম আশরাফ টিটু, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বকসী, চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ আলম, চান্দিনা পৌর মেয়র শওকত হোসেন ভূইয়া প্রমুখ।

গত জুলাইয়ে আওয়ামী লীগ দলীয় সাংসদ আলী আশরাফ মারা গেলে কুমিল্লা-৭ আসন শূন্য হয়। তফসিল অনুযায়ী, এ আসনের ভোটের জন্য জমা পড়া মনোনয়নপত্র মঙ্গলবার বাছাই করা হবে। ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৭ অক্টোবর ভোট হবে ইভিএমে। এ আসনে ভোটার ২ লাখ ৭৪ হাজার ৫৪ জন।