বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের দশটি প্রেমের কবিতা নিয়ে আবৃত্তি অ্যালবাম 'দোঁহে' প্রকাশিত হবে আগামীকাল শুক্রবার। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন মেট্রো এলাকার বাচিক শিল্পী অদিতি সাদিয়া রহমান ও ভারতের বাচিক শিল্পী সত্যজিৎ বিশ্বাসের কণ্ঠ-নিঃসৃত শব্দ তরঙ্গে কবি গুরুর প্রেমের অমিয়ধারায় বাঙময় হয়ে উঠেছে কবিতাগুলো। 

রাগা মিউজিকের নিবেদনে ডিজিটাল প্ল্যাটফর্মের পাশাপাশি সিডি হবে এই 'দোঁহে' সংকলনের, যার অধিকাংশই কবির প্রেমের কবিতা অবলম্বনে।

'দোঁহে'-এর আবহ সঙ্গীত করেছেন ভারতের সঙ্গীত পরিচালক কল্যাণ সেন বরাট এবং পরিচালনা করেছেন ওয়াশিংটন মেট্রো এলাকার সাংস্কৃতিক কর্মী রায়হান এলাহী।

শিল্পী অদিতি বাংলাদেশের বিভিন্ন সংগঠনের হয়ে বহু আবৃত্তি কর্মশালায় প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি টিভি ও মঞ্চে নিয়মিত অনুষ্ঠান করেছেন। ওয়াশিংটন ডিসিতে 'সমস্বর' নামের একটি শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তির সংগঠন গড়ে তুলেছেন তিনি। এছাড়া যুক্তরাষ্ট্রসহ দেশ-বিদেশের বিভিন্ন অন্তর্জালিক অনুষ্ঠানেও অংশগ্রহণ করেছেন অদিতি।

ওপার বাংলার তরুণ প্রজন্মের আরেক জনপ্রিয় সাংস্কৃতিক প্রতিভা শিল্পী, অভিনেতা ও পরিচালক সত্যজিৎ বিশ্বাস। কাব্য ক্রিয়েশনস নামের একটি প্রডাকশন হাউজ রয়েছে তার।