বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক হল ও লাইব্রেরি আগামী ৪ অক্টোবর থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ৩৫তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ক্লাস কার্যক্রম শুরুর বিষয়ে কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি। তবে অক্টোবরের তৃতীয় সপ্তাহে ক্লাস শুরু করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

শিক্ষার্থীদের যারা করোনাভাইরাসের অন্তত এক ডোজ টিকা নিয়েছেন, তারা ৪ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন বলে নিশ্চিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম।

ববির প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, স্বাস্থ্যবিধি মেনে অক্টোবরের ৪ তারিখ থেকে আবাসিক হল ও লাইব্রেরি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে যারা অন্তত এক ডোজ টিকা নিয়েছেন, তারা সংশ্লিষ্ট কাগজপত্র দেখিয়ে হলে উঠতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জয়নাল আবেদীন এ সিদ্ধান্তের বিষয়ে বলেন, আমাদের হল ও লাইব্রেরি খুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই। এছাড়া আমরা আশা করছি খুব দ্রুত ক্লাসেও ফিরতে পারব।

গতবছরের মার্চে দেশে করোনাভাইরাস সংক্রমণ দেখা দিলে ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে বন্ধ করে দেওয়া হয় এ বিশ্ববিদ্যালয়ের হল ও অন্যান্য কার্যক্রম। দীর্ঘ ১৮ মাসের বেশি সময় পরে পুনরায় হল ও লাইব্রেরি খোলার সিদ্ধান্তে খুশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা।