বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় এবার আঘাত হানতে যাচ্ছে ওমানে। আজ দিনের কোন অংশে ঘূর্ণিঝড় ‘গুলাব’ থেকে ‘শাহীনে’ পরিণত হওয়া বিরল ঘূর্ণিঝড়টি দেশটির উত্তরাঞ্চলে আঘাত হানতে পারে। একই সঙ্গে আগামীকাল সোমবার ও মঙ্গলবার দুই দিনের জাতীয় ছুটি ঘোষণা করেছে ওমান সরকার, যাতে দেশটির লোকজন ঝড়ের জন্য আগাম প্রস্তুতি নিতে পারে।

এদিকে বাংলাদেশ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রাতে ওমান যাওয়ার কথা মাহমুদউল্লাহদের। বাংলাদেশ বিমানের চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত পৌঁনে ১১টায় মাসকটের উদ্দেশে দেশ ছাড়বেন বাংলাদেশ ক্রিকেটাররা।

কিন্তু ঘূর্ণিঝড় শাহীনের তান্ডবে ওমান এখন অনেকটাই অচল। ঘূর্ণিঝড়ের কারণে বিমানের যাত্রীদের জন্য সতর্কতা জারি করেছে ওমান বিমানবন্দর। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ওমান বিমানবন্দর থেকে উড্ডয়নরত এবং ওমানে আসা সব ফ্লাইট আপাতত বাতিল করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে সব ফ্লাইট। প্রবলবেগের বাতাস এবং বৃষ্টিপাত থেকে সবাইকে সুরক্ষিত রাখতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কতৃপক্ষ।

এমন অবস্থায় বিপদে পড়তে পারে বাংলাদেশ ক্রিকেট। হয়তো পিছিয়ে যেতে পারে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রায়। 

ওমান আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ঘন্টায় বাতাসের বেগ ১০০ কি.মি পর্যন্ত উঠতে পারে। এই মুহুর্তেও মাসকাটে বাতাসের বেগ ঘন্টায় প্রায় ৫৪ কি.মি।