টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আজ রাতেই ওমান যাচ্ছে বাংলাদেশ। নির্ধারিত সময় ১০টা ৪৫ মিনিটের ফ্লাইটেই উড়াল দেওয়ার কথা থাকলেও ফ্লাইট এক ঘণ্টা পিছিয়েছে। মাহমুদউল্লাহ-মুশফিকরা বিশ্বকাপের যাত্রা শুরু করবে রাত ১১টা ৪৫ মিনিটে। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান।

উত্তর আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ওমানে মাসকট বিমানবন্দরের সব ফ্লাইটের সূচি বদল করা হয়েছে। ১৩ ঘণ্টার সব ফ্লাইটের সূচি বদল করেছে তাদের বিমানবন্দর কর্তৃপক্ষ। এই ১৩ ঘণ্টায় অবশ্য বাংলাদেশ জাতীয় দলকে বহনকারী ফ্লাইট ছিল না। তবুও নির্ধারিত সময়ে দল যাবে কি না তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। 

ঘূর্ণিঝড় শাহিনের প্রভাবে বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপযাত্রা বিলম্বিত হতে পারে, এমন খবর উড়ছিল অনেকক্ষণ যাবত। এর মধ্যেই জানা গেল, ক্রিকেট দলের ফ্লাইট বাতিল। তবে খানিক বাদে মিলল নতুন আরেক খবর। জানা গেল, বিশ্বকাপ মিশনে ঠিক সময়েই দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদের দল।

তবে অবশেষে নিশ্চিত হওয়া গেল, নির্ধারিত সময় থেকে একঘন্টা পনেরো মিনিট পিছিয়ে রাত ১১টা ৪৫ মিনিটের ফ্লাইটে ওমানের রাজধানী মাসকটের উদ্দেশ্যে রওনা দিচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপগামী বাংলাদেশ দল।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই সপ্তাহ আগে ওমানে যাচ্ছে মাহমুদউল্লাহরা। চার দিনের অনুশীলনের পর দল যাবে আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের পর আবার ওমানে ফিরবে দল। ওমানে প্রথম রাউন্ডে বাংলাদেশ দল খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। এই পর্ব টপকে লাল-সবুজ জার্সিধারীদের যেতে হবে আরব আমিরাতের সুপার-১২ রাউন্ডে।