সনাতন ধর্ম্বাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও কর্মচারী অ্যাসোসিয়েশনের নির্বাচন উপলক্ষে মঙ্গলবার ১২ অক্টোবর থেকে আগামী ১৬ অক্টোবর পর্যন্ত টানা পাঁচদিন বন্ধ থাকবে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমাদানি-রপ্তানি কার্যক্রম। তবে, এই সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। আগামী ১৭ অক্টোবর রোববার থেকে আবারও আমদানি-রপ্তানি শুরু হবে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত টানা ৪ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে আমাদের একটি পত্রের মাধ্যমে জানিয়েছেন ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সে দেশের সিএন্ডএফ অ্যাসোসিয়েশন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিলে কার্যত ভোমরা বন্দরেরও আমাদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। এছাড়া আগামী ১৬ অক্টোবর শনিবার ভোমরা স্থলবন্দর কর্মচারী অ্যাসোসিয়েশনের নির্বাচনের কারণে সে দিনও বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে, আগামী ১৭ অক্টোবর থেকে যথারীতি সব স্বাভাবিক হবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময় বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা যাতে স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারেন তার জন্য পুলিশ সবসময় দায়িত্ব পালন করছে।