খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (প্রযোজ্য ক্ষেত্রে) শ্রেণির ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের সব বর্ষের দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। যা চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ বিষয়ে একটি একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে ডিনদের সঙ্গে অনুষ্ঠিত সভায় এ একাডেমিক ক্যালেন্ডার চূড়ান্ত করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

প্রণীত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী দ্বিতীয় টার্মের রেজিস্ট্রেশন (জরিমানা ছাড়া) ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত, রেজিস্ট্রেশন (জরিমানাসহ) ৭ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত, রিভিউ ক্লাস চলবে ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর পর্যন্ত, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর, দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ ৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এছাড়া আগামী ১৮ অক্টোবর সোমবার বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। এদিন সকাল ৯টা থেকেই মাস্টার্স ও স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এছাড়া ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে প্রবেশ করতে পারবেন। তবে হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের পরিচয়পত্র, টিকা গ্রহণের সনদ/রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি স্ব স্ব হলে জমা দিতে হবে।