জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদলের কমিটিসহ চারটি বিশ্ববিদ্যালয় কমিটি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের অধীন পাঁচটি কলেজ ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। শুক্রবার সন্ধ্যায় ছাত্রদলের কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

জানা গেছে, খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন-সংগ্রামে কার্যকরী ভূমিকা রাখার লক্ষ্যে ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ১৫ নভেম্বরের মধ্যে নতুন আহ্বায়ক কমিটি পুনর্গঠন করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের উপস্থিতিতে শুক্রবার এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, মেয়াদোত্তীর্ণ হওয়ায় ৪টি বিশ্ববিদ্যালয় যথা- ১. জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২. জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৩. শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ৪. বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৫টি কলেজ যথা- ১. ঢাকা কলেজ ২. সরকারি তিতুমীর কলেজ ৩. কবি নজরুল সরকারি কলেজ ৪. সরকারি বাংলা কলেজ ও তেজগাঁও কলেজের বিদ্যমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।