'আধা' শিরোনামের গান দিয়ে বেশ আলোচনায় ছিলেন কণ্ঠশিল্পী সাব্বির নাসির। গানটির জন্য‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড ২০২১’ জিতেছেন তিনি। এবার নতুন গান প্রকাশ করলেন সাব্বির নাসির।  তবে এটা বাংলা ভাষার গান নয়। ইংরেজি এই গানের শিরেনাম 'ড্রাউনিং’।

আর এই গান প্রকাশ করেছে বিশ্বের শীর্ষ আন্তর্জাতিক ভেন্টস ম্যাগাজিন। তারা এ গানটিকে ঘিরে একটি ফিচারও প্রকাশ করেছে। বাংলাদেশি একজন গায়কের জন্য এমন খবর এবং স্বীকৃতি সত্যিই আনন্দের ।

বিশেষ এই প্রাপ্তি নিয়ে সাব্বির নাসির বলেন, “ভেন্টস বিশ্বের সেরা দশটি মিউজিক ম্যাগাজিনের একটি। সেখানে আমার নতুন গান 'ড্রাউনিং’ নিয়ে ফিচার এবং গানটির প্রকাশ সত্যিই আমার জন্য বিশেষ পাওয়া । এ গানের ভিডিওতে মানবপাচার, শিশুদের দিয়ে দেহ ব্যবসাসহ পৃথিবীর বুকে অর্থাৎ মাটি ও পানিতে ঘটে যাওয়া সকল অপকর্ম বন্ধ করার জন্য বলা হয়েছে। সীমান্ত তীরবর্তী এলাকার কথাও তুলে ধরা হয়েছে। বড় বড় সমুদ্রতে জলদস্যুদের জাহাজ অপকর্মের ভার বহন করে নিয়ে যায়, এই নারকীয় অপরাধের ভারে আমরা যেন প্রতিনিয়ত ডুবে যাই।”

তিনি আরও বলেন, ‘এই গান একটা ডাক, এটা এক প্রতিবাদের, বিপ্লবের সুর । আশা করি, গানের কথা, সুর, গায়কী-ভিডিও সকলের পছন্দ হবে।

 'ড্রাউনিং' ফিচারিং করেছে এপিরাস। ভিডিওটি পরিচালনা করেছেন শাহরিয়ার পলক।