গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ( ক ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইট https://gstadmission.ac.bd থেকে ফলাফল জানা যাচ্ছে।

বুধবার সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য এবং গুচ্ছ ভর্তি পরীক্ষার যুগ্ম আহবায়ক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সমকালকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গুচ্ছভিত্তিক পরীক্ষায় আমাদের প্রথম উদ্দেশ্য ছিলো ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করে একটা নির্ভুল পরীক্ষা নেওয়া এবং নির্ভুল ফলাফল প্রকাশ করা। আমরা সুন্দরভাবে 'ক' ইউনিটের পরীক্ষা সম্পন্ন করেছি এবং বড় কোনো সমস্যা ছাড়া সকলের ফলাফল প্রকাশ করেছি।

উপাচার্য আরও বলেন, এখন বিশ্ববিদ্যালয়গুলো তাদের একাডেমিক কাউন্সিলের মাধ্যমে ঠিক করবে কীভাবে শিক্ষার্থী ভর্তি করাবে। সেই অনুযায়ী শিক্ষার্থী এখন আবেদন করতে পারবে কিন্তু তাদের কোনো পরীক্ষা দিতে হবে না। এই ফলাফল অনুযায়ী ভর্তির হতে পারবে।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর সারাদেশে ২৬ কেন্দ্রে গুচ্ছভুক্ত ২০টি সরকারি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১২ হাজার ৪৯১টি আসনের বিপরীতে ১লাখ ৩১হাজার ৯০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিল।