রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পদের বিষয়ে অনুসন্ধান এবং তাদের কর্মকাণ্ডে জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা, তা তদন্ত করতে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। 

মঙ্গলবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন। এই আদেশের ফলে রাজারবাগ দরবার শরিফ ও পীরের বিরুদ্ধে তদন্ত করতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী শিশির মনির।

আদালতে রাজারবাগ পীরের পক্ষে শুনানি করেন আইনজীবী মুরাদ রেজা। রিটকারীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না ও শিশির মনির।

গত ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবার শরিফের সব সম্পদের তথ্য খুঁজতে দুর্নীতি দমন কমিশন (দুদক), তাদের জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা তদন্ত করতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এবং উচ্চ আদালতে রিটকারী আটজনের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার বিষয়ে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন হাইকোর্ট। পরে ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন দিল্লুর রহমান। 

এর পরিপ্রেক্ষিতে ১১ অক্টোবর আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত না করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।