নায়ক সালমান শাহর মৃত্যুর মামলায় পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে আপত্তি জানিয়ে তার মা নীলা চৌধুরীর করা পুনঃতদন্তের আবেদন খারিজ করেছেন আদালত। রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম মামুনুর রশিদ শুনানি শেষে আবেদন খারিজ করে দেন।

আইনজীবী ফারুক আহাম্মদ জানান, নীলা চৌধুরী সশরীরে হাজির হননি। তার স্বাক্ষরও আমরা নারাজি আবেদনে নিতে পারিনি। সে কারণে এই নারাজি আবদেন খারিজ করে দিয়েছেন বিচারক। নীলা চৌধুরী সুস্থ হয়ে দেশে ফিরলে পুনরায় আবেদন করা হবে।

রোববার পিবিআইয়ের প্রতিবেদনের গ্রহণযোগ্যতার শুনানির দিন ধার্য ছিল। মামলার বাদী সালমান শাহের মা লন্ডনে থাকায় তার পক্ষে আইনজীবী নারাজির আবেদন করেন। পাশাপাশি নীলা চৌধুরীর রেকর্ড করা জবানবন্দি উপস্থাপনের জন্য আদালতের অনুমতি চান তিনি। এছাড়া মামলায় এক আসামির ভিডিও রেকর্ডের কপি চেয়ে আরেকটি আবেদন করেন। শুনানি শেষে বিচারক সব আবেদনেই খারিজ করে দেন।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিত্রনায়ক সালমান শাহ ( চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন) রাজধানীর ইস্কাটনের ফ্ল্যাটে মারা যান। ছেলের মৃত্যুর পর প্রথমে একটি অপমৃত্যু মামলা করেন সালমান শাহর বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। পরে ছেলেকে হত্যা করা হয়েছে- এমন অভিযোগে ১৯৯৭ সালের ২৪ জুলাই অভিযোগটিকে হত্যা মামলায় রূপান্তর করার আবেদন জানান তিনি। ১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদনে সিআইডি জানায়, সালমান শাহ 'আত্মহত্যা' করেন।