তুরস্কে অনুষ্ঠিত বিশ্বের অন্যতম চ্যালেঞ্জিং ক্রীড়া ইভেন্ট আয়রনম্যান ৭০.৩ প্রতিযোগিতায় অসাধারণ সাফল্য অর্জন করেছেন পুলিশ কর্মকর্তা মিশু বিশ্বাস। এই প্রতিযোগিতায় বিরতিহীনভাবে ১ দশমিক ৯ কিলোমিটার সাঁতার, ৯০ কিলোমিটার সাইক্লিং ও ২১ দশমিক ১ কিলোমিটার দৌড় শেষ করতে হয় সাড়ে ৮ ঘণ্টার মধ্যে। তিনি ৬ ঘণ্টা ৩৫ মিনিটেই সফলভাবে তা শেষ করেন।

সদ্য সমাপ্ত এবারের প্রতিযোগিতায় ৮৩টি দেশ থেকে ৩ হাজার ৩০০ প্রতিযোগী অংশ নেন। বাংলাদেশ থেকে একমাত্র প্রতিযোগী ছিলেন মিশু বিশ্বাস। বাংলাদেশ সিভিল সার্ভিস ও বাংলাদেশ পুলিশে প্রথম কর্মকর্তা হিসেবে তিনি এই গৌরব অর্জন করেন। এই প্রতিযোগিতায় নাভানা গ্রুপ সহযোগী হিসেবে তার সঙ্গে যুক্ত ছিল। তিনি এর আগে সিভিল সার্ভিসের প্রথম কর্মকর্তা হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেন। এ ছাড়া তিনি বঙ্গবন্ধু ম্যারাথন, মেরিন ড্রাইভে ৫০ কিলোমিটার আল্ট্রা ম্যারাথন এবং সিংগাপুর হাফ ম্যারাথন ও থাইল্যান্ড ম্যারাথনসহ প্রায় ২০টি হাফ ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

৩৩ তম বিসিএসের কর্মকর্তা হিসেবে ২০১৪ সালে পুলিশে যোগ দেন মিশু বিশ্বাস। বর্তমানে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি সমকালকে বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিজের আগ্রহের এই ক্ষেত্রটিতে সময় দিতে পেরে আমি আনন্দিত। এজন্য পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনি সবসময় আমাকে অনুপ্রেরণা দিয়েছেন।