আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশকে ব্র্যান্ডিং করবে যুক্তরাষ্ট্রভিত্তিক সিএনএন ইন্টারন্যাশনাল কমার্সিয়াল (সিএনএনআইসি)। 'মেইড ইন বাংলাদেশ' শিরোনামে বাংলাদেশের সাফল্য এবং সম্ভাবনার কথা বিশ্বব্যাপী তুলে ধরা হবে।

তৈরি পোশাক উৎপাদন ও রপ্তাকিারক উদ্যোক্তাদের সংগঠন (বিজিএমইএ) এবং সিএনএনআইসির মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি (এমওইউ) সই হয়েছে রোববার। সিএনএনআইসির পক্ষে বাংলাদেশে সংস্থার প্রতিনিধি স্পিল বাউন্ড কমিউনিকেশনস চুক্তিতে সই অনুষ্ঠানে প্রতিনিধিত্ব করে। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিউটের প্রধান নির্বাহী ড. জাফর উদ্দিনসহ বিজিএমইএর উর্ধতনরা এ সময় উপস্থিত ছিলেন।

চুক্তি অনুযায়ী, বাংলাদেশের পোশাক খাত কীভাবে জাতীয় উন্নয়নে অবদান রাখছে এবং আগামীতে এখাতের কী ধরনের অবদান রাখার সম্ভাবনা আছে তা প্রচার করবে সিএনএন। পোশাক খাতের উঠে আসার গল্পও বলা হবে এতে। বিশেষ করে সাম্প্রতিক বছরগুলোতে পোশাক খাতের কর্মপরিবেশের নিরাপত্তা উন্নয়ন, পরিবেশবান্ধব টেকসই উন্নয়ন ও শ্রমিকদের কল্যাণে নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হবে। প্রতিযোগি সক্ষমতা, উদ্ভাবনী কার্যক্রম, পোশাকের মধ্যে বৈচিত্র্য আনারমত বিষয়গুলোও থাকবে এর মধ্যে। সিএনএনের এই কার্যক্রমে সব ধরনের সহযোগিতা দেবে বিজিএমইএ।