ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

পাঁচ মাস পর দেশে এলো সৌদি প্রবাসী হানিফের মরদেহ

পাঁচ মাস পর দেশে এলো সৌদি প্রবাসী হানিফের মরদেহ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বামীর কফিনবন্দি মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন আফিয়া। ছবি-সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ০০:২৫

মৃত্যুর পাঁচ মাস পর সৌদি আরব থেকে দেশে ফিরেছে প্রবাসী শ্রমিক মোহাম্মদ হানিফের মরদেহ। দেশে পৌঁছানোর পর পরিবারের কাছে তাঁর মরদেহ হস্তান্তর করা হয়। পুলিশ জানায়, গত রোববার বিকেলে বিমানের একটি ফ্লাইটে রিক্রুটিং এজেন্সি অপশন ম্যানপাওয়ার ওভারসিজের মাধ্যমে দেশে ফেরে হানিফের মরদেহ। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর পরিবারের সদস্যরা মরদেহ গ্রহণ করেন। ব্র্যাক ও এপিবিএনের যৌথ সহযোগিতায় বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে তাঁর মরদেহ ফেরত আনা হয়েছে। হানিফ নোয়াখালীর বেগমগঞ্জের আব্দুল মোতালেবের ছেলে।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সৌদি গিয়ে নির্যাতনে যুবকের মৃত্যু, মরদেহ দেশে আনার আকুতি’ শিরোনামে গত ৩ জুলাই খবর প্রচার হলে বিষয়টি বিমানবন্দর এপিবিএনের নজরে আসে। খবরের সূত্র ধরে পরিবারের সঙ্গে যোগাযোগ করে ব্র্যাক ও এপিবিএন। হানিফের মরদেহ সরকারি খরচে দেশে আনার বিষয়ে তাদের আশ্বস্ত করা হয়।

পুলিশ সুপার বলেন, জীবিকার সন্ধানে রিক্রুটিং এজেন্সি অপশন ম্যানপাওয়ার ওভারসিজের মাধ্যমে সৌদি আরবের আভা শহরে গিয়ে প্রতারণা ও নির্যাতনের শিকার হয়ে হানিফের (৩৪) মৃত্যু হয়। তাঁর মৃত্যুর পর সেখানে বসবাসকারী নিকটাত্মীয়রা মরদেহ দেশে আনার বিষয়ে দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। ফলে মরদেহ দেশে ফিরিয়ে আনা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

আরও পড়ুন

×