ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

মনিপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডি আদালতের রায়ে স্থগিত

মনিপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডি আদালতের রায়ে স্থগিত

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ০১:৫৭

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয়ে স্থানীয় এমপির দেওয়া ডিও লেটার (আধা সরকারি পত্র) আমলে নিয়ে তার ভিত্তিতে অনুমোদিত গভর্নিং বডি স্থগিত করেছেন উচ্চ আদালত। একই সঙ্গে প্রধান শিক্ষকের দেওয়া তালিকা ধরে গভর্নিং বডি অনুমোদন দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে শিক্ষা বোর্ডকে। এ রায় আমলে নিয়ে বিষয়টি নিষ্পত্তির জন্য জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তার কাছে চিঠি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

মনিপুর উচ্চ বিদ্যালয়ে শতকোটি টাকা অনিয়মের অভিযোগ রয়েছে সাবেক এক গভর্নিং বডির সদস্যের বিরুদ্ধে, যা নিয়ে দুদকে অনুসন্ধান চলমান। নিয়ম অনুযায়ী, নিয়মিত কমিটি না থাকলে অ্যাডহক কমিটি অনুমোদন দেয় শিক্ষা বোর্ড। অধ্যক্ষ বা প্রধান শিক্ষকের দেওয়া তালিকা ধরেই সভাপতি, শিক্ষক প্রতিনিধি ও অভিভাবক প্রতিনিধিদের প্রস্তাবিত তিনজন করে দেওয়া সদস্যের নাম থেকেই কমিটি অনুমোদন করা হয়। কিন্তু মনিপুর উচ্চ বিদ্যালয়ে এর ব্যত্যয় ঘটেছে। 

এ বিষয়ে ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, আদালতের রায়ে কমিটি স্থগিত রয়েছে। এ কারণে এই অ্যাডহক কমিটির কার্যকারিতা নেই। 

একই বিষয়ে জানতে ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে ফোন করা হলেও তিনি সাড়া দেননি। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বলেন, আমরা জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারকে বিষয়টি অবহিত করে চিঠি দিয়েছি। অপেক্ষা করছি। দু’দিন গেলে আপডেট জানাতে পারব।

আরও পড়ুন

×