দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক হলেন জ্যেষ্ঠ সাংবাদিক মোজাম্মেল হোসেন (মঞ্জু)। তিনি এর আগে সমকালের আধেয় পরামর্শক বা কনটেন্ট কনসালট্যান্ট ছিলেন। তার সম্পাদনায় আজ বুধবার থেকে দৈনিক সমকাল প্রকাশিত হচ্ছে।

মোজাম্মেল হোসেন ১৯৬৯ সালে ছাত্রাবস্থায় সাপ্তাহিক যুগবাণী ও ১৯৭০ সালে সাপ্তাহিক একতা'য় রিপোর্টার হিসেবে পেশা শুরু করেন। মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর থেকে প্রয়াত বজলুর রহমান সম্পাদিত সাপ্তাহিক 'মুক্তিযুদ্ধ' পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। পরে তিনি দৈনিক ভোরের কাগজের বার্তা সম্পাদক, প্রথম আলোর বার্তা সম্পাদক ও উপ-সম্পাদক, সমকালের উপ-সম্পাদকসহ বিভিন্ন গণমাধ্যম এবং আমাদের সময় ও সকালের খবরের সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

মোজাম্মেল হোসেন ১৯৪৭ সালের ৪ ফেব্রুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে ১৯৬৯ সালে অনার্স এবং ১৯৭৬ সালে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি সাংবাদিক হিসেবে তৎকালীন সোভিয়েত ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, সুইজারল্যান্ড, জিম্বাবুয়েসহ ১৬টি দেশে গেছেন।

তার বাবা প্রয়াত পুলিশ কর্মকর্তা এএইচএম ইসমাইল, মা রহিমন নেসা বেগম। পৈতৃক নিবাস ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়। মোজাম্মেল হোসেনের স্ত্রী শামসুন নাহার ব্র্যাকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। দুই কন্যা আন্তর্জাতিক উন্নয়নকর্মী হিসেবে কেনিয়ায় রয়েছেন।